শনিবার, ১ অক্টোবর ২০২২ খ্রীষ্টাব্দ | ১৬ আশ্বিন ১৪২৯ বঙ্গাব্দ

ভারতের বিপক্ষে হার, বাবরের অধিনায়কত্ব নিয়ে প্রশ্ন



 

চিরপ্রতিদ্বন্দ্বী ভারতের বিপক্ষে রোববার শ্বাসরুদ্ধকর ম্যাচে হেরে যায় পাকিস্তান। ভারতের বিপক্ষে হারের জন্য অধিনায়ক বাবর আজমকে দুষছেন পাকিস্তানের সাবেক তারকা ক্রিকেটার শোয়েব আখতার। শোয়েব আখতার নিজের ইউটিউব চ্যানেলে বলেছেন, প্রথমে আমি দুই দলকেই অভিনন্দন জানাতে চাই। ভারত এবং পাকিস্তান দুই দলই এই ম্যাচ জিততে তাদের সর্বোচ্চ চেষ্টা করেছিল, ভারত অনেকাংশে সফল হয়েছিল; কিন্তু শেষপর্যন্ত হার্দিক পান্ডিয়া জয় ছিনিয়ে আনেন।

ক্রিকেট ইতিহাসের দ্রুতগতির এই পেসার আরও বলেন, মোহাম্মদ রিজওয়ান যদি ৪২ বলে ৪৩ রান করে, তাহলে রান হবে কীভাবে? ও প্রথম ৬ ওভারে ১৯টি ডট বল খেলেছে, পাওয়ারপ্লেতে এতগুলো ডট বল খেললে তো সমস্যায় পড়তেই হবে।

তিনি আরও বলেছেন, রোহিত শর্মা এবং বাবর আজম অত্যন্ত খারাপ দল নির্বাচন করেছে। ভারত ঋষভ পন্থকে বাদ দিয়েছিল, আর পাকিস্তান ইফতেখারকে চার নম্বরে খেলায়। এছাড়া বাবর আজমকেও তিন নম্বরে খেলার পরামর্শ দিয়েছেন তিনি।

৪৭ বছর বয়সী সাবেক এই তারকা খেলোয়াড় বলেন, কতবার বাবর আজমকে তিন নম্বরে নেমে ইনিংস শেষ করার কথা বলেছি। ওপেন করবে ফখর জামান ও মোহাম্মদ রিজওয়ান। ম্যাচে শাদাব খান ও আসিফ আলিকে নামানো হয়। বাবর আজম কেন অধিনায়কত্ব করছেন, বুঝতে পারছি না।