মঙ্গলবার, ১৮ জানুয়ারী ২০২২ খ্রীষ্টাব্দ | ৫ মাঘ ১৪২৮ বঙ্গাব্দ

হেলিকপ্টার বিধ্বস্ত হয়ে ভারতের সেনা সর্বাধিনায়কসহ নিহত ৫



ভারতের তামিলনাড়ুর কুন্নুরে বিমান বাহিনীর হেলিকপ্টার বিধ্বস্ত হয়ে চিফ অব ডিফেন্স স্টাফ (সেনা সর্বাধিনায়ক) বিপিন রাওয়াতসহ পাঁচজন নিহত হয়েছেন। এসময় তার সঙ্গে স্ত্রী, প্রতিরক্ষা সহকারী, নিরাপত্তা কমান্ডো এবং একজন আইএএফ পাইলট ছিলেন।

বুধবার (৮ ডিসেম্বর) দুপুরে এ ঘটনা ঘটে। জানা গেছে, বিমান বাহিনীর কপ্টারে সিডিএস বিপিন রাওয়াতসহ ১৪ জন যাত্রী ছিলেন। ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীকে ঘটনার বিস্তারিত তথ্য জানিয়েছেন কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী রাজনাথ সিং।
বিপিন রাওয়াত ২০১৬ সালের ৩১ ডিসেম্বর থেকে তিন বছর ভারতের সেনাপ্রধানের দায়িত্বে ছিলেন।

 

জানা গেছে, সেনার ওই কপ্টার থেকে ৩ জনকে উদ্ধার করা সম্ভব হয়েছে। অনেকেই এখনও নিখোঁজ। চলছে উদ্ধারকাজ। দুর্ঘটনার কারণ জানতে তদন্তের নির্দেশ দিয়েছে সরকার।

সংবাদ সংস্থা এএনআই জানিয়েছে, সিডিএস বিপিন রাওয়াতের স্টাফ এবং পরিবারের সদস্যরাও এই এমআই-সিরিজ হেলিকপ্টারটিতে ছিলেন। তামিলনাড়ুর কোয়েম্বাটোর এবং সুলুরের মধ্যে এক জায়গায় কপ্চারটি ভেঙে পরে। বিপিন রাওয়াত কোয়েম্বাটোরের কাছে সুলুরে ভারতীয় বিমান বাহিনীর ঘাঁটি থেকে কুনুরের ওয়েলিংটনে ক্যান্টনমেন্টেই যাচ্ছিলেন।

ভারতীয় বিমান বাহিনীর পক্ষ থেকে টুইট করে জানানো হয়েছে, বিমান বাহিনীর এমআই-১৭ কপ্টার দুর্ঘটনাগ্রস্ত হয়েছে কুন্নুরে। সিডিএস বিপিন রাওয়াত ছিলেন কপ্টারে। হাসপাতালে নিয়ে যাওয়া হয়েছে সেনা কর্মকর্তাকে।