বুধবার, ৮ ডিসেম্বর ২০২১ খ্রীষ্টাব্দ | ২৪ অগ্রহায়ণ ১৪২৮ বঙ্গাব্দ

জীবন-মৃত্যুর সন্ধিক্ষণে খালেদা জিয়া: মির্জা ফখরুল



 

বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর বলেছেন, ‘বেগম খালেদা জিয়া গুরুতর অসুস্থ। তিনি রাজধানীর এভার কেয়ার হাসপাতালে জীবন মৃত্যুর সন্ধিক্ষণে লড়াই করছেন। আমাদের নেত্রীর বিদেশে উন্নত চিকিৎসার জন্য তার পরিবার আবেদন করেছিল। কিন্তু ফ্যাসিবাদি সরকার এ আবেদন রক্ষা করছেন না। আমরা বারবার তার মুক্তির জন্য দিনব্যাপী গণঅনশন কমসূচি পালন করছি।

আজ শনিবার সকাল ৯টা থেকে তার মুক্তি ও উন্নত চিকিৎসার সুযোগ দিতে বিদেশে যেতে দেওয়ার দাবিতে গণঅনশনে বসেছে বিএনপি। এতে সূচনা বক্তব্যে তিনি এসব কথা বলেন।

অনশনে দলের স্থায়ী কমিটিসহ শীর্ষপর্যায়ের সব নেতারা অংশগ্রহণ করছেন। সকাল ৯টায় কোরআন তেলাওয়াত ও মোনাজাতের মাধ্যমে কর্মসূচি শুরু হয়। এছাড়া ২০ দলীয় জোটের শরিক দলগুলোর নেতারাও সংহতি জানিয়ে রয়েছেন অনশনে।

অংশগ্রহণকারীদের উদ্দেশে মির্জা ফখরুল বলেন, ‘তোমরা দয়া করে স্লোগান না দিয়ে শান্তিপূর্ণভাবে কমর্সূচি পালন করবে। অযথা উঠে যাবে না, কথাবার্তা বলে কমর্সূচির গাম্ভীর্য নষ্ট করবে না।’

বিএনপির মহাসচিব বলেন, ‘আসুন, হৃদয়ের নিঙড়ানো ভালোবাসা দিয়ে শান্তিপূর্ণভাবে কমর্সূচি পালন করি। কেউ কোনোরকম গোলযোগ করবেন না, অনশন কমর্সূচি; তাই কেউ খাওয়া-দাওয়া করবেন না।’

বেলা সোয়া ১১টার দিকে এ প্রতিবেদন লেখার সময় অনশন চলছে। নয়া পল্টনের অফিসের সামনে এলাকা থেকে জমায়েত আনন্দভবন কমিউনিটি সেন্টার, পূর্বে পল্টন মসজিদ গলির দিকে ছড়িয়েছে। অংশগ্রহণকারীরা ফকিরাপুল মোড় থেকে কাকরাইলে যাওয়ার একপাশে বসে রয়েছেন। আশেপাশের গলিগুলোতেও রয়েছে বিএনপি অনুসারীদের অবস্থান।