বুধবার, ৮ ডিসেম্বর ২০২১ খ্রীষ্টাব্দ | ২৪ অগ্রহায়ণ ১৪২৮ বঙ্গাব্দ

ভোজনবাড়ি রেস্টুরেন্টের ৩ জনের জামিন নামঞ্জুর



সিলেটে নগরীতে ভ্রাম্যমান আ’দালতের অ’ভিযানে রেস্টুরেন্ট সিলগালার পর ১৩ জনের বি’রুদ্ধে মা’মলা করে রেব। মা’মলায় নগরীর জিন্দাবাজারস্থ ভোজনবাড়ি রেস্টুরেন্টের ম্যানেজার, সুপারভাইজার ও ব্যবসায়িক অংশীদারসহ ১৩ জনকে আসামী করা হয়েছে। বৃহস্পতিবার (৪ নভেম্বর) কারান্তরীন ভোজনবাড়ি রেস্টুরেন্টের ম্যানেজার মো. তোরাব আলী, সুপারভাইজার শুভ্র চন্দ্র পাল, রেস্টুরেন্টের ব্যবসায়ী অংশীদার সৈয়দ মহদ্দিছ আলীর জামিন শুনানী অনুষ্ঠিত হয়। শুনানী শেষে সিলেট অ’তিরিক্ত চীফ মেট্রোপলিটন আ’দালতের বিচারক আব্দুল মোমেন তাদের জামিন না মঞ্জুর করেন বলে আ’দালত সূত্র বিষয়টি নিশ্চিত করে। এরআগে বুধবার (৩ নভেম্বর) আসামীদের জামিন চেয়ে আ’দালতে দরখাস্ত দাখিল করা হয়।

এজহারনামীয় আসামীদের তালিকায় রয়েছেন সিলেট চেম্বার অব কমা’র্স এন্ড ইন্ডাস্ট্রির সভাপতি এটিএম শোয়েব এবং মহানগর ছাত্রলীগের সাবেক সহসভাপতি ও বর্তমান জে’লা যুবলীগ নেতা সুজে’ল আহম’দ তালুকদার। এছাড়াও অন্য আসামীরা হলেন-ভোজনবাড়ি রেস্টুরেন্টের ম্যানেজার মো, তোরাব আলী, সুপারভাইজার শুভ্র চন্দ্র পাল, রেস্টুরেন্টের ব্যবসায়ী অংশীদার সৈয়দ মহদ্দিছ আলী, মো. ঝুনু চৌধুরী, মো. লুৎফুর রহমান চৌধুরী, মো. কবির আহম’দ, শিপন দেব, এড. নিলেন্দু দেব, ইফতেখারুল আলম রুম্মান ও শাহ কয়েছ আহম’দ।

এরআগে বুধবার (৩ নভেম্বর) রেব-৯ এর ডিএডি সিরাজুল ইস’লাম বাদী হয়ে কোতোয়ালী থা’নায় মা’মলা’টি দায়ের করেন। রেব এজহারনামীয় তিনজনকে গ্রে’প্তার করে পু’লিশে সোর্পদ করেছে।

জানা যায়, গত মঙ্গলবার (২ নভেম্বর) দুপুরে সিলেট নগরীতে ভেজাল বিরোধী অ’ভিযান চালায় রেবের ভ্রাম্যমান আ’দালত। রেব সদর দফতরের নির্বাহী ম্যাজিস্ট্রেট পলা’শ কুমা’র বসুর নেতৃত্বে পরিচালিত অ’ভিযানে পঁচাবাসি খাবার পরিবেশন, অস্বাস্থ্যকর পরিবেশ এবং ব্যবসায়ের বিভিন্ন লাইসেন্স হালনাগাদ না থাকায় সিলেট নগরীর জিন্দাবাজারস্থ ভোজনবাড়ি রেস্টুরেন্ট সিলগালা করা হয়। এছাড়া জিন্দাবাজারের পানসী রেস্টুরেন্ট ও পাঁচভাই রেস্টুরেন্ট’কে ৮০ হাজার টাকা করে ১ লাখ ৬০ হাজার টাকা জ’রিমানা করা হয়। এর প্রতিবাদে বিকেলে নগরীর জিন্দাবাজার পয়েন্টে সড়ক অবরোধ করে বি’ক্ষোভ করেন রেস্টুরেন্ট মালিক ও কর্মচারীরা। পরে তারা বুধবার সকাল থেকে ধ’র্মঘটের ডাক দেন। তবে রাতেই তারা ধ’র্মঘট প্রত্যাহার করে নেন।

সংবাদটি ভালো লাগলে শেয়ার করুন