বুধবার, ৮ ডিসেম্বর ২০২১ খ্রীষ্টাব্দ | ২৪ অগ্রহায়ণ ১৪২৮ বঙ্গাব্দ

হবিগঞ্জে স্বাস্থবিধি না মানায় ১০৮ ব্যক্তিকে অর্থদণ্ড



ডেইলি ছাতক ডেস্ক:

করোনা পরিস্থিতিতে সরকারি স্বাস্থ্যবিধি না মানায় হবিগঞ্জে ১০৮ জনকে ৬৫ হাজার ৩৫০ টাকা জরিমানা করা হয়েছে। সোমবার (৫ এপ্রিল) সকাল থেকে সন্ধ্যা পর্যন্ত জেলার নয়টি উপজেলায় ২০টি ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করে এ জরিমানা করা হয়। এ অভিযানে নেতৃত্ব দেন জেলা প্রশাসক ইশরাত জাহান, জেলার ৯ জন উপজেলা নির্বাহী অফিসার (ইউএনও), উপজেলা সহকারী কমিশনার (ভূমি) এবং জেলা প্রশাসক (ডিসি) কার্যালয়ে নিয়োজিত নির্বাহী ম্যাজিস্ট্রেটরা।

জানা যায়, করোনা পরিস্থিতিতে লকডাউন অমান্য করে যানবাহন চলাচল, মাস্ক না পরাসহ স্বাস্থ্যবিধি অমান্য ও ভোক্তা অধিকার আইন লঙ্ঘন করায় হবিগঞ্জ জেলা শহরে ২৪ জনকে ১০ হাজার ৯০০, হবিগঞ্জ সদরে ১৩ জনকে ১ হাজার ২০০, শায়েস্তাগঞ্জে ৯ জনকে ৭ হাজার ৫০০, চুনারুঘাটে ৬ জনকে ২ হাজার ৫০০, বাহুবলে ৮ জনকে ২ হাজার ১০০, বানিয়াচংয়ে ১৬ জনকে ৪ হাজার ৭০০, আজমিরীগঞ্জে ৪ জনকে ১ হাজার ৯০০, লাখাইয়ে ৭ জনকে ১ হাজার ২৫০, মাধবপুরে ১৬ জনকে ৩২ হাজার ও নবীগঞ্জ উপজেলায় ৫ জনের কাছ থেকে ১৩ হাজার টাকা জরিমানা আদায় করা হয়েছে।

হবিগঞ্জের অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট মিন্টু চৌধুরী জানান, করোনা পরিস্থিতিতে স্বাস্থ্যবিধি অমান্য করায় ২০টি ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করে ১০৮ জনকে ৬৫ হাজার ৩৫০ টাকা জরিমানা করা হয়েছে। স্বাস্থ্যবিধি নিশ্চিতে এ ধরণের অভিযান অব্যাহত থাকবে।

সূত্র : রাইজিংবিডি